ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ইউটিউব রেকর্ড ভাঙছে ‘অপরাধী’  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৪, ১৮ মে ২০১৮ | আপডেট: ২২:৩৫, ১৮ মে ২০১৮

বাংলাদেশে ইউটিউব ইতিহাসের প্রায় সব রেকর্ড ভেঙে ফেলেছে ‘অপরাধী’ নামের একটি মিউজিক ভিডিও। লাইক, কমেন্ট ও দর্শক ভিউয়ের মাধ্যমে ওঠে এসেছে শীর্ষে। অংকুর মাহমুদ ফিচারিং আরমান আলিফের এই গানটি মাত্র ১৪ দিনে এক কোটি ভিউয়ের ঘর অতিক্রম করেছে! যা এর আগে বাংলাদেশের আর কোনও গানের বেলায় ঘটেনি।   

গত ২৬ এপ্রিল সন্ধ্যায় বড় বাজেটের আলোচিত দুই প্রজেক্ট নুসরাত ফারিয়ার ‘পটাকা’ (সিএমভি) ও পড়শীর ‘রাস্তা’র (ডিএমএস) সঙ্গে একই দিন ও সময়ে ঈগল মিউজিক প্রকাশ করে কম বাজেটের অচেনা তরুণ শিল্পী আরমান আলিফের ‘অপরাধী’ গান-ভিডিও। আলোচিত গান-ভিডিও দুটি এক সপ্তাহের মধ্যে দর্শক-শ্রোতাদের ডিজলাইক প্রতিক্রিয়ায় ডুবে গেলেও ‘অপরাধী’ সবার সামনে ভেসে উঠলো বিস্ময় জাগিয়ে, দুই বাংলায়। জানা গেছে, ইউটিউবে ‘অপরাধী’র দর্শক-শ্রোতা বাংলাদেশের চেয়েও পশ্চিমবঙ্গে বেশি!

আজ (১৮ মে বেলা ৩টা) পর্যন্ত গেল ২২ দিনে গানটির ইউটিউব ভিউ হয়েছে ১ কোটি ৯০ লাখের বেশি! লাইকের সংখ্যা ২ লাখ ৪০ হাজার অন্যদিকে ডিজলাইকের সংখ্যা মাত্র ১৩ হাজার!

ধারণা করা হচ্ছে, ১৮ মে রাতের কোনও একটা সময়ে গানটি অতিক্রম করবে দুই কোটি ভিউয়ের ঘর। এক কোটি অতিক্রমের পর সবচেয়ে দ্রুততম সময়ে দুই কোটি ভিউর ক্লাবে ঢুকে ‘অপরাধী’ তৈরি করবে আরেকটি রেকর্ড।

জানা গেছে, প্রতি ২৪ ঘণ্টায় গানটির ভিউ হচ্ছে ১০ থেকে ১৫ লাখ! যা এর আগে বাংলাদেশের কোনও গানের বেলায় ঘটেনি বলে মত প্রকাশ করছেন ইউটিউব এক্সপার্টরা।

‘অপরাধী’র কথা ও সুর করেছেন তরুণ কণ্ঠশিল্পী আরমান আলিফ নিজেই। আর সংগীতায়োজন করেছেন অংকুর মাহমুদ। গানটির ভিডিও নির্মাণ করেছে ঈগল টিম। এতে মডেল হয়েছেন আনান, সুমাইয়া আনজুম ও তুহিন চৌধুরী।

গানটি প্রসঙ্গে এর সংগীতায়োজক অংকুর মাহমুদের প্রতিক্রিয়া এমন, ‘শুরু থেকেই গানটি নিয়ে আমাদের ভালো একটা প্রত্যাশা ছিল। অডিও গানটি প্রকাশের পরও ভালো সাড়া পাই। এরপর ভিডিও করলাম। তবে গানটি এভাবে ইতিহাস গড়ে ফেলবে, সেটা কল্পনাও করিনি।’ 

এসি 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি